২৩ জুলাই ২০১৪

পুষ্পক রথ

রামায়ণে পড়েছি পুষ্পক রথের কথা , যা আকাশে উড়তে পারে । দশরথ নাকি দশদিকে অর্থাৎ চারদিক এবং চারদিকের কোণগুলি সমেত উপরের আকাশে এবং নীচের দিকেও রথ চালাতে পারতেন বলেই তাঁর নাম দশরথ । বিশ্বাস হতোনা ।

মনে হত আমাদের প্রাচীন ভারত যদি বিমান নির্মাণের পদ্ধতি আবিষ্কার করে থাকে তবে তার প্রমাণ কই ? প্রাচীন ভারতীয় পুঁথিপত্রেও তো এসম্পর্কিত কোনও রিসার্চপেপার কথা আছে বলে শুনিনি । কিম্বা আবিষ্কারকের নাম , আবিষ্কারের বর্ণনা কিছুই নেই । তবে হতে পারে এসব কল্পনা । জুল ভার্নের লেখায় তো ডুবোজাহাজের কথা পাওয়া যায় । কিন্তু জুল ভার্নের সময়ে ডুবোজাহাজ ছিলনা । সবটাই লেখকের কল্পনা । হতে পারে আমাদের রামায়ণে বর্ণীত পুষ্পক রথ কিম্বা আসামে দন্তবক্রের সাথে যুদ্ধ জেতার পর শ্রীকৃষ্ণের আকাশপথে প্রত্যাবর্তন এসবই নিছক কল্পনা ।

কিন্তু চিন্তাভাবনাগুলো উল্টে পাল্টে গেল একটি সদ্যপ্রকাশিত ঘটনার কথা জেনে । আফগানিস্তানের ( যা প্রাচীন ভারতের গান্ধার রাজ্য ) একটি গুহায় অন্তত পাঁচ হাজার বছরের পুরানো একটি বিমানের সন্ধান পাওয়া গেছে ।
রাশিয়ার ফরেন ইন্টেলিজেন্স দপ্তরের দাবী এই বিমানের প্রাচীনত্ব মহাভারতের কালের এবং এই বিমানের ইঞ্জিন চলতে শুরু করলে বিমানটি থেকে বিভিন্ন রকম অদ্ভুত আলো নির্গত হয় ।





খবরে আরও প্রকাশ হয়েছে যে চীন সরকার তিব্বত থেকে কিছু প্রাচীন সংস্কৃত পুঁথি উদ্ধার করেছে যেখানে ইন্টারস্টেলর স্পেসশিপ নির্মাণের পদ্ধতি বর্ণীত আছে । এই পুঁথি চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে এর অর্থ উদ্ধারের জন্যে ।
জানিনা এসবের সত্যতা কতটা । তবে এসব যে উড়িয়ে দেবার মতো ঘটনা নয় তা বেশ বুঝতে পারছি ।
প্রাচীন ভারতীয় শাস্ত্রে উড়োজাহাজের গঠনশৈলীর সুস্পষ্ট বর্ণনা পাওয়া গেছে ।
টেলিভিশনের হিস্ট্রি চ্যানেল থেকে নেওয়া এই সম্পর্কিত তথ্যপ্রমাণের ভিডিও লিঙ্ক নীচে দেওয়া হল ।
এখানে তথ্য প্রমাণ ঘেঁটে বিশ্বের বিভিন্ন পণ্ডিতেরা ব্যাখ্যা করছেন প্রাচীন ভারতীয় বিমানের টেকনোলজি ।
http://www.youtube.com/watch?v=RBvYGj7zh1o


http://www.thecontroversialfiles.net/2013/06/vimana-ancient-anti-gravity-flying.html



Courtesy by: Tapas Ghosh
Share:

Total Pageviews

বিভাগ সমুহ

অন্যান্য (91) অবতারবাদ (7) অর্জুন (4) আদ্যশক্তি (68) আর্য (1) ইতিহাস (30) উপনিষদ (5) ঋগ্বেদ সংহিতা (10) একাদশী (10) একেশ্বরবাদ (1) কল্কি অবতার (3) কৃষ্ণভক্তগণ (11) ক্ষয়িষ্ণু হিন্দু (21) ক্ষুদিরাম (1) গায়ত্রী মন্ত্র (2) গীতার বানী (14) গুরু তত্ত্ব (6) গোমাতা (1) গোহত্যা (1) চাণক্য নীতি (3) জগন্নাথ (23) জয় শ্রী রাম (7) জানা-অজানা (7) জীবন দর্শন (68) জীবনাচরন (56) জ্ঞ (1) জ্যোতিষ শ্রাস্ত্র (4) তন্ত্রসাধনা (2) তীর্থস্থান (18) দেব দেবী (60) নারী (8) নিজেকে জানার জন্য সনাতন ধর্ম চর্চাক্ষেত্র (9) নীতিশিক্ষা (14) পরমেশ্বর ভগবান (25) পূজা পার্বন (43) পৌরানিক কাহিনী (8) প্রশ্নোত্তর (39) প্রাচীন শহর (19) বর্ন ভেদ (14) বাবা লোকনাথ (1) বিজ্ঞান ও সনাতন ধর্ম (39) বিভিন্ন দেশে সনাতন ধর্ম (11) বেদ (35) বেদের বানী (14) বৈদিক দর্শন (3) ভক্ত (4) ভক্তিবাদ (43) ভাগবত (14) ভোলানাথ (6) মনুসংহিতা (1) মন্দির (38) মহাদেব (7) মহাভারত (39) মূর্তি পুজা (5) যোগসাধনা (3) যোগাসন (3) যৌক্তিক ব্যাখ্যা (26) রহস্য ও সনাতন (1) রাধা রানি (8) রামকৃষ্ণ দেবের বানী (7) রামায়ন (14) রামায়ন কথা (211) লাভ জিহাদ (2) শঙ্করাচার্য (3) শিব (36) শিব লিঙ্গ (15) শ্রীকৃষ্ণ (67) শ্রীকৃষ্ণ চরিত (42) শ্রীচৈতন্য মহাপ্রভু (9) শ্রীমদ্ভগবদগীতা (40) শ্রীমদ্ভগবদ্গীতা (4) শ্রীমদ্ভাগব‌ত (1) সংস্কৃত ভাষা (4) সনাতন ধর্ম (13) সনাতন ধর্মের হাজারো প্রশ্নের উত্তর (3) সফটওয়্যার (1) সাধু - মনীষীবৃন্দ (2) সামবেদ সংহিতা (9) সাম্প্রতিক খবর (21) সৃষ্টি তত্ত্ব (15) স্বামী বিবেকানন্দ (37) স্বামী বিবেকানন্দের বাণী ও রচনা (14) স্মরনীয় যারা (67) হরিরাম কীর্ত্তন (6) হিন্দু নির্যাতনের চিত্র (23) হিন্দু পৌরাণিক চরিত্র ও অন্যান্য অর্থের পরিচিতি (8) হিন্দুত্ববাদ. (83) shiv (4) shiv lingo (4)

আর্টিকেল সমুহ

অনুসরণকারী

" সনাতন সন্দেশ " ফেসবুক পেজ সম্পর্কে কিছু কথা

  • “সনাতন সন্দেশ-sanatan swandesh" এমন একটি পেজ যা সনাতন ধর্মের বিভিন্ন শাখা ও সনাতন সংস্কৃতিকে সঠিকভাবে সবার সামনে তুলে ধরার জন্য অসাম্প্রদায়িক মনোভাব নিয়ে গঠন করা হয়েছে। আমাদের উদ্দেশ্য নিজের ধর্মকে সঠিক ভাবে জানা, পাশাপাশি অন্য ধর্মকেও সম্মান দেওয়া। আমাদের লক্ষ্য সনাতন ধর্মের বর্তমান প্রজন্মের মাঝে সনাতনের চেতনা ও নেতৃত্ত্ব ছড়িয়ে দেওয়া। আমরা কুসংষ্কারমুক্ত একটি বৈদিক সনাতন সমাজ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। আমাদের এ পথচলায় আপনাদের সকলের সহযোগিতা কাম্য । এটি সবার জন্য উন্মুক্ত। সনাতন ধর্মের যে কেউ লাইক দিয়ে এর সদস্য হতে পারে।