সনাতন ভাবনা ও সংস্কৃতিতে আপনাদের স্বাগতম। সনাতন ধর্মের বিশাল জ্ঞান ভান্ডারের কিছুটা আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করছি মাত্র । আশাকরি ভগবানের কৃপায় আপনাদের ভালো লাগবে । আমাদের ফেসবুক পেজটিকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। জয় শ্রীকৃষ্ণ ।।

পূর্বে হিন্দু মন্দির ছিল তাজমহল ( প্রমানিক ভিডিওসহ )

যুগ যুগ ধরে যাকে আমরা চিরন্তন প্রেমের সৌধ বলি, সেই তাজমহল নাকি আদতে একটি হিন্দু মন্দির। যার নাম ছিল তেজো মহালয়। এমনই খবর প্রকাশ করেছে একটি ভারতীয় গণমাধ্যম।

জানা গেছে, পিএন ওক তাঁর বই 'তাজমহলে' এমনই দাবি করেছেন l আমরা জানিনা, কতটা সত্যি ওকের এই দাবি। তবে আজ যে ভিডিওটি আপনাদের দেখাবো, তাতে এমন কিছু তথ্য রয়েছে, যাতে প্রমাণিত হয় তাজমহল আগে কী ছিল সেটার বিষয়ে প্রশ্ন তৈরি করে। ওক-এর তথ্য অনুযায়ী, রাজা জয় সিংয়ের কাছ থেকে ওই তেজো মহালয় নিয়েছিলেন শাহজাহান। তার পরই নতুন করে তৈরি করা হয় আরও একটি মহল। পরবর্তীকালে যার নাম হয় তাজমহল। পাশাপাশি, তাজমহলের গায়ে এমন কিছু নকশা রয়েছে, যা একমাত্র কোনও হিন্দু মন্দিরেই দেখা যায়।

এটা জানা গেছে, মমতাজের সমাধির ওপরই গড়ে উঠেছে তাজমহল। কিন্তু, ওক-এর তথ্য অনুযায়ী, মমতাজের সমাধির ওপর তাজমহল গড়ে ওঠেনি। তাজমহলের বাইরে রয়েছে মমতাজের সমাধি। আরও তথ্য জানতে হলে, দেখুন ভিডিওটি..।
সুত্রঃ কালের কণ্ঠ
Share this article :
 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. সনাতন ভাবনা ও সংস্কৃতি - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger