সনাতন ভাবনা ও সংস্কৃতিতে আপনাদের স্বাগতম। সনাতন ধর্মের বিশাল জ্ঞান ভান্ডারের কিছুটা আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করছি মাত্র । আশাকরি ভগবানের কৃপায় আপনাদের ভালো লাগবে । আমাদের ফেসবুক পেজটিকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। জয় শ্রীকৃষ্ণ ।।

আজ আপনাদের জন্য রইল পবিত্র যজুর্বেদ এর কিছু প্রার্থনা মন্ত্র

১)“এই দিব্য আলোকের মাঝে,যার আলো সকল দিব্যের প্রতি আশীর্বাদযুক্ত,শুদ্ধ ও অনন্তজাগ্রত,আমরা যেন সেই দিব্যচক্ষুর ছায়ায় শতবর্ষ বেঁচে থাকি,শতবর্ষ শুভভাবে শুনি,বলি,পূর্ন স্বাধীনতা ও মুক্তির সাথে যেন শত বছর বা তার চেয়েও অধিক!”
>যজুর্বেদ ৩৬.২৪

২) হে ঈশ্বর,আমরা যেন তোমার আরাধনা করি,কান দিয়ে শ্লীল ও মঙ্গলময় বাক্য শ্রবন করি,চোখ দিয়ে শ্লীল ও মঙ্গলময় দৃশ্য দেখি।তোমার আরাধনাতে যে আয়ুস্কাল ও সুদৃড় দেহ প্রয়োজন তা যেন আমরা প্রাপ্ত হই।
> যজুর্বেদ ২৫.১১

৩)হে প্রকাশমান,প্রজাপালক প্রভু,আমি যেন মেধা প্রাপ্ত হই,মেধাবুদ্ধি ধারন করতে সক্ষম হই।হে সর্বব্যপক পরমাত্মা,আমি যেন চরাচর জগতের সত্য-অসত্য বিচারের বিবেকযোগ্য বুদ্ধি ও মেধা প্রাপ্ত হই।
>যজুর্বেদ ৩২.১৫

৪)হে মিত্র,সমস্ত জগতের বন্ধু,তুমি আমাদের প্রতি কৃপাময় থেকো।হে বরুন,সকলের প্রশান্তি প্রদাতা,আমাদের প্রতি কৃপাময় থেকো।হে আর্যমা,ন্যায় ও সত্যের রক্ষক,আমাদের প্রতি কৃপাময় থেকো।হে ইন্দ্র,সকল গৌরব ও শক্তির আঁধার,আমাদের প্রতি কৃপাময় থেকো।হে বৃহস্পতি,মহান ও অনন্ত প্রভু,আমাদের প্রতি কৃপাময় থেকো।হে বিষ্ণু,সর্বব্যপক পরমাত্মা,আমাদের প্রতি শান্তি ও আনন্দের প্রদানে কৃপাময় থেকো!
>যজুর্বেদ ৩৬.৯

৫)আনন্দস্বরুপ ও সুখদাতা পরমাত্মাকে নমস্কার,নমস্কার কল্যানময় ও মঙ্গলময় পরমাত্মাকে,অশেষ কৃপাময় ও মঙ্গলস্বরুপ পরমাত্মাকে নমস্কার।
>যজুর্বেদ ১৬.৪১

৬)হে সর্বরক্ষক,দিব্যগুনদাতা ও সর্বব্যপক পরমাত্মা,আমাদের প্রতি বাঞ্ছিত ফলরুপ কল্যানকারী হউন,আনন্দময় জলস্বরুপ শান্তি ও কল্যান হয়ে বর্ষিত হউন।
>যজুর্বেদ ৩৬.১২

৭)হে প্রনোদনার,জীবনশক্তির ও আলোকদাতা পরমাত্মা,আমাদের মধ্যে সকল অশুভ,অসত্য যেন দূর হয়,সকল শুভত্ব দ্বারা আমরা যেন কৃপাবিষ্ট হই।
>যজুর্বেদ ৩০.৩

ওঁ শান্তি শান্তি শান্তি
 VEDA, The infallible word of GOD
Share this article :
 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. সনাতন ভাবনা ও সংস্কৃতি - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger