সনাতন ভাবনা ও সংস্কৃতিতে আপনাদের স্বাগতম। সনাতন ধর্মের বিশাল জ্ঞান ভান্ডারের কিছুটা আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করছি মাত্র । আশাকরি ভগবানের কৃপায় আপনাদের ভালো লাগবে । আমাদের ফেসবুক পেজটিকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। জয় শ্রীকৃষ্ণ ।।

একই শিবলিঙ্গ নিজে নিজেই তিনবার রঙ পাল্টায় দিনে!

আপনি কি শিবঠাকুরের খুব ভক্ত? নিজের যেকোনও ভালো কিছুর জন্য তাঁর উপরই ভরসা করে থাকেন? তাহলে নিশ্চয়ই এনেক শিবমন্দিরে গিয়েছেন এখনও পর্যন্ত। কিন্তু কখনও কি দেখেছেন একই মন্দিরের একই শিবলিঙ্গ নিজে নিজেই সারাদিনে তিনবার তাঁর রঙ পাল্টায়?

অবাক হলেন? সে তো হওয়ারই কথা। কিন্তু এমন জিনিস আপনি অবশ্যই দেখতে পারবেন, যদি যান রাজস্থানে। সেখানকার মাউন্ট আবু মন্দিরে রয়েছে এমন অবাক করা শিবলিঙ্গ। যা সারাদিনে তিনবার তাঁর রঙ পাল্টায়।
এই মন্দিরের নাম অচলেশ্বর মহাদেবের মন্দির। যেটি রয়েছেই অচলেশ্বরে। এই মন্দিরের শিবলিঙ্গ সকালবেলায় থাকে লাল রঙের। বিকেলের দিকে এই শিবলিঙ্গের রঙ নিজে নিজেই হয়ে যায় গেরুয়া রঙের। আর যেই অন্ধকার নেমে আসে এই শিবলিঙ্গের রঙ হয়ে যায় সাদাটে! লোকে বলে এই মন্দিরের শিবঠাকুরের কাছে অবিবাহিতরা তাঁদের বিয়ের জন্য প্রার্থনা করতে আসেন। আর সেই প্রর্থনার পর শিবঠাকুর ঠিক তাঁর মনোকামনা পূরণ করেন।
Share this article :
 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. সনাতন ভাবনা ও সংস্কৃতি - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger