সনাতন ভাবনা ও সংস্কৃতিতে আপনাদের স্বাগতম। সনাতন ধর্মের বিশাল জ্ঞান ভান্ডারের কিছুটা আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করছি মাত্র । আশাকরি ভগবানের কৃপায় আপনাদের ভালো লাগবে । আমাদের ফেসবুক পেজটিকে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। জয় শ্রীকৃষ্ণ ।।

আমরা কি সত্যই বিজ্ঞানমনস্ক?


=> হিন্দু ধর্ম যখন বলে সৃষ্টির দেবতা ব্রহ্মার আবির্ভাব হয়েছিল জলে -- তখন তা আমরা বিশ্বাস করি না অথচ জড় বিজ্ঞান যখন বলে, কিন্তু পৃথিবীর বুকে প্রথম প্রাণসৃষ্টি হয়েছিল জলে -- তখন তা আমরা বিশ্বাস করি।
=> হিন্দু ধর্ম যখন মৎস > কূর্ম > বরাহ > নৃসিংহদেবেরকথা বলে -- তখন তা আমরা বিশ্বাস করি না অথচ জড় বিজ্ঞান যখন বলে, পৃথিবীতে প্রাণী জগতের বিবর্তন হয়েছে জলজ প্রাণী > উভচর > স্থলজ >চতুষ্পদ তৃণভোজী > মাংশাসী > দ্বিপদী প্রাণীতে -- তখন তা আমরা বিশ্বাস করি।
=> হিন্দু ধর্ম যখন দেখায়, শিবের কপালে তৃতীয় নয়ন আছে -- তখন তা আমরা বিশ্বাস করি না অথচ জড় বিজ্ঞান যখন দেখায়, মানুষের মস্তিষ্কে দুটি চোখের মাঝখানে পিনিয়াল নামক এক গ্রন্থি আছে -- তখন তা আমরা বিশ্বাস করি।
=> হিন্দু ধর্ম যখন গণেশের কাটা মাথা জোড়া দেওয়ার কাহিনী বলে -- তখন তা আমরা বিশ্বাস করি না অথচ জড় বিজ্ঞান যখন অর্গ্যান ট্রান্সপ্ল্যান্ট, সার্জারির কথা বলে -- তখন তা আপনি বিশ্বাস করেন।
=> হিন্দু ধর্ম যখন আপনাকে ব্রহ্মাস্ত্র, পাশুপাতাস্ত্রের মত ধ্বংসাত্বক অস্ত্রের কথা বলে -- তখন তা আমরা বিশ্বাস করি না কিন্তু বিজ্ঞান যখন অ্যাটমিক ওয়েপন, নিউক্লিয়ার ওয়েপন নামক ভয়ঙ্কর অস্ত্রের কথা বলে -- তখন তা আমরা বিশ্বাস করি।
.............. হায়রে আমাদের জড় বিজ্ঞানী সমাজ! মানুষ সেই কুসংস্কারাচ্ছন্ন আদিম যুগেই পড়ে রয়েছে, এদের জীবনে এখনও 'সনাতন' নামক বিজ্ঞানের ছোঁয়া লাগেনি .... হয় এরা প্রত্যেকই ভাবের ঘরে চুরি করে 'প্রগতিশীল' সাজে অথবা সত্যিই অজ্ঞান।

Written by: Prithwish Ghosh
Share this article :
 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. সনাতন ভাবনা ও সংস্কৃতি - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger