২৫ এপ্রিল ২০২০

জামালপুর জেলার অন্তর্গত মেলান্দহ থানার একটি বহু পুরানো শিব মন্দির ভেঙ্গে মাটির সঙ্গে মিশিয়ে দখল করে নিয়েছে পুরো দেবোত্তর সম্পদ ।

হিন্দুদের কাছে অত্যন্ত পবিত্র একটি শিব মন্দির মাটির সাথে গুড়িয়ে দিলো...!!!

ভয়ংকর করোনা ভাইরাসও এদের দমিয়ে রাখতে পারল না! প্রসঙ্গত, বাংলাদেশের জামালপুর জেলার অন্তর্গত ঢালুয়াবারি গ্রামের হাজরাবারি এলাকায় গত বৃহস্পতিবার (২৩-০৪-২০২০) এই জঘন্য ঘটনা ঘটেছে! লগ ডাউনের সুযোগে মেলান্দহ থানার অন্তর্গত একটি বহু পুরানো শিব মন্দির ভূমিদস্যু মৃত সেকান্দর খাঁ এর পুত্র নুরুল ইসলাম খাঁ তার দলবল নিয়া সাবল দিয়ে ভেঙ্গে মাটির সঙ্গে মিশিয়ে দখল করে নিয়েছে পুরো দেবোত্তর সম্পদ!

A Shiva temple, very sacred to Hindus, was demolished ... !!! The terrible corona virus could not suppress them! Incidentally, this horrible incident happened last Thursday (23-04-2020) in Hazrabari area of ​​Dhaluabari village under Jamalpur district of Bangladesh! On the occasion of the log down, Nurul Islam Khan, son of the late Sekandar Khan, a land robber of a very old Shiva temple under Melandha police station, broke into his house with his force and took possession of the whole of Debottar.

উল্লেখ্য যে ইতিপূর্বে এই মন্দির থেকে কষ্টি পাথরের মুল্যবান শিবলিঙ্গ চুরি হউয়ায় মামলা হয়। পরে মেলান্দহ থানা শিবলিঙ্গটি পুলিশ উদ্ধার করে। নিরাপত্তার কথা চিন্তা করে শিবলিঙ্গটি জামালপুর দয়াময়ী মন্দিরে হস্তান্তর করা হয় , শিবলিঙ্গ বর্তমানে দয়াময়ী মন্দিরে প্রতিষ্ঠিত আছে।

It is to be noted that a case was filed earlier for stealing a precious Shivling of Kasti stone from this temple. Police later recovered the Shivling from Melandha police station. The Shivling was handed over to the Jamalpur Dayamayi temple for security reasons. The Shivling is now established at the Dayamayi temple.

আমি অ্যাড রবীন্দ্র ঘোষ - বাংলাদেশে মাইনোরিটি ওয়াচের পক্ষে এই ব্যাপারে জামালপুর জেলার জেলা প্রশাসক মোঃ এনামুল হকের সঙ্গে কথা বলি (০১৭১৩০৬১১০০)। জেলা প্রশাসক মেলান্দহ উপজেলার উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ তামিম আল আমিনের সঙ্গে আমাকে কথা বলতে বলেন। আমি তামিম আল আমিন সাহেবের সঙ্গে মোবাইলে কথা বলেছি তিনি ব্যাপারটা কিছুই জানেন না বলে আমাদেরকে বলেছেন!


এই দুরভাগ্যজনক ঘটনার ব্যাপারে মেলান্দহ থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিমের সঙ্গে আমার মোবাইলে কথা হয়, উনি আমাকে বলেছেন যে "এই ব্যাপারে কেউ মামলা দায়ের করে নি বা আমার সহযোগিতা কামনা করে নি, আমাদের করার কিছু নাই " তিনি একথা বলেছেন যে "ভারতে কি হচ্ছে আপনি দেখেন না ? " ভারতের তুলনা করা খুব অন্যায় বলে আমি ওসি সাহেবকে বলেছি এবং উনি আরো রাগ করে বললেন "বাংলাদেশের খবর নিচ্ছেন ভারতের খবর কি আপনারা রাখেন ?

তিনি (অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিম) একথা বলেছেন যে, ভারতে কি হচ্ছে আপনি দেখেন না ? ভারতের তুলনা করা খুব অন্যায় বলে আমি ওসি সাহেবকে বলেছি এবং উনি আরো রাগ করে বললেন "বাংলাদেশের খবর নিচ্ছেন ভারতের খবর কি আপনারা রাখেন ? এই ধরনের সরকারী অফিসারের সাম্প্রদায়ীক মানসিকতা সংখ্যালঘুদের মন কে দুর্বল করে দেয়! জামালপুর জেলার এস , পি সাহেবকে বার বার মোবাইল করার পর উনি উনার মোবাইল ফোন(০১৭১৩৩৭৩৫৩২) ধরেন নি!

মাইনোরিটি ওয়াচ আশা করে অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার করে শিব মন্দির যেখানে যে অবস্থায় ছিল তা সুরক্ষার সাথে সেখানে প্রতিষ্ঠা করা হোক এবং দখল উদ্ধার করে অন্যায়কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছে। প্রত্যেক হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষা এবং ধর্মীয় সহনশীলতা বজায় রাখার আহ্বান জানাচ্ছেন।


গৌতম হালদার প্রান্ত
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট (প্রচার সম্পাদক, কেন্দ্রীয় কমিটি)
২৫-০৪-২০২০
Gautam Haldar Pranto
Bangladesh Jatiya Hindu Mahajot (Publicity Secretary, Central Committee)
25-04-2020
২৫-০৪-২০২০
Share:

Total Pageviews

বিভাগ সমুহ

অন্যান্য (91) অবতারবাদ (7) অর্জুন (4) আদ্যশক্তি (68) আর্য (1) ইতিহাস (30) উপনিষদ (5) ঋগ্বেদ সংহিতা (10) একাদশী (10) একেশ্বরবাদ (1) কল্কি অবতার (3) কৃষ্ণভক্তগণ (11) ক্ষয়িষ্ণু হিন্দু (21) ক্ষুদিরাম (1) গায়ত্রী মন্ত্র (2) গীতার বানী (14) গুরু তত্ত্ব (6) গোমাতা (1) গোহত্যা (1) চাণক্য নীতি (3) জগন্নাথ (23) জয় শ্রী রাম (7) জানা-অজানা (7) জীবন দর্শন (68) জীবনাচরন (56) জ্ঞ (1) জ্যোতিষ শ্রাস্ত্র (4) তন্ত্রসাধনা (2) তীর্থস্থান (18) দেব দেবী (60) নারী (8) নিজেকে জানার জন্য সনাতন ধর্ম চর্চাক্ষেত্র (9) নীতিশিক্ষা (14) পরমেশ্বর ভগবান (25) পূজা পার্বন (43) পৌরানিক কাহিনী (8) প্রশ্নোত্তর (39) প্রাচীন শহর (19) বর্ন ভেদ (14) বাবা লোকনাথ (1) বিজ্ঞান ও সনাতন ধর্ম (39) বিভিন্ন দেশে সনাতন ধর্ম (11) বেদ (35) বেদের বানী (14) বৈদিক দর্শন (3) ভক্ত (4) ভক্তিবাদ (43) ভাগবত (14) ভোলানাথ (6) মনুসংহিতা (1) মন্দির (38) মহাদেব (7) মহাভারত (39) মূর্তি পুজা (5) যোগসাধনা (3) যোগাসন (3) যৌক্তিক ব্যাখ্যা (26) রহস্য ও সনাতন (1) রাধা রানি (8) রামকৃষ্ণ দেবের বানী (7) রামায়ন (14) রামায়ন কথা (211) লাভ জিহাদ (2) শঙ্করাচার্য (3) শিব (36) শিব লিঙ্গ (15) শ্রীকৃষ্ণ (67) শ্রীকৃষ্ণ চরিত (42) শ্রীচৈতন্য মহাপ্রভু (9) শ্রীমদ্ভগবদগীতা (40) শ্রীমদ্ভগবদ্গীতা (4) শ্রীমদ্ভাগব‌ত (1) সংস্কৃত ভাষা (4) সনাতন ধর্ম (13) সনাতন ধর্মের হাজারো প্রশ্নের উত্তর (3) সফটওয়্যার (1) সাধু - মনীষীবৃন্দ (2) সামবেদ সংহিতা (9) সাম্প্রতিক খবর (21) সৃষ্টি তত্ত্ব (15) স্বামী বিবেকানন্দ (37) স্বামী বিবেকানন্দের বাণী ও রচনা (14) স্মরনীয় যারা (67) হরিরাম কীর্ত্তন (6) হিন্দু নির্যাতনের চিত্র (23) হিন্দু পৌরাণিক চরিত্র ও অন্যান্য অর্থের পরিচিতি (8) হিন্দুত্ববাদ. (83) shiv (4) shiv lingo (4)

আর্টিকেল সমুহ

অনুসরণকারী

" সনাতন সন্দেশ " ফেসবুক পেজ সম্পর্কে কিছু কথা

  • “সনাতন সন্দেশ-sanatan swandesh" এমন একটি পেজ যা সনাতন ধর্মের বিভিন্ন শাখা ও সনাতন সংস্কৃতিকে সঠিকভাবে সবার সামনে তুলে ধরার জন্য অসাম্প্রদায়িক মনোভাব নিয়ে গঠন করা হয়েছে। আমাদের উদ্দেশ্য নিজের ধর্মকে সঠিক ভাবে জানা, পাশাপাশি অন্য ধর্মকেও সম্মান দেওয়া। আমাদের লক্ষ্য সনাতন ধর্মের বর্তমান প্রজন্মের মাঝে সনাতনের চেতনা ও নেতৃত্ত্ব ছড়িয়ে দেওয়া। আমরা কুসংষ্কারমুক্ত একটি বৈদিক সনাতন সমাজ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। আমাদের এ পথচলায় আপনাদের সকলের সহযোগিতা কাম্য । এটি সবার জন্য উন্মুক্ত। সনাতন ধর্মের যে কেউ লাইক দিয়ে এর সদস্য হতে পারে।